1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কোরবানির হাট মাতাবে ৩০ মনের সাদা বুলেট ॥ সাথে ফ্রিজ ফ্রি - চ্যানেল দুর্জয়
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

কোরবানির হাট মাতাবে ৩০ মনের সাদা বুলেট ॥ সাথে ফ্রিজ ফ্রি

  • প্রকাশিত : রবিবার, ১১ জুলাই, ২০২১

আশিকুর রহমান, ঝিনাইদহ ॥ বিশাল আকৃতির ষাঁড়টির নাম ‘সাদাবুলেট’ ওজন প্রায়৩০ মণ। আসন্ন কোরবানির হাটে ষাঁড়টি ১০ লাখ টাকায় বিক্রির আশা করছেন সাদা বুলেটের মালিক ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের হরিগবিন্দপুর গ্রামের সিরাজুল ইসলাম।

সিরাজুল ইসলাম জানান, ৩০ মণ ওজনের ষাঁড়টি লালন পালন করতে এ পর্যন্ত তার প্রায় চার লক্ষাধিক টাকা খরচ হয়েছে। গত তিন বছর ধরে নিজ বাড়ির গোয়াল ঘরে রেখে পালছেন এই ষাঁড়টি। এ সময়ে ষাঁড়টি বাড়ির বাইরে খুব একটা বের করা হয়নি।

তিনি আরও জানান, গত তিন বছর আগে নিজের পোষা ফ্রিজিয়ান গাভি থেকেই উন্নত জাতের গরুর সিমেন ইনজেকশনের মাধ্যমে আমার বাড়িতে পোষা একটি ফ্রিজিয়ান জাতের গাভী গরুর গর্ভে প্রবেশ করায়। এরপর নির্দিষ্ট সময় পার হলে এই ষাঁড়টির জন্ম হয়। ষাঁড়টি বুলেটের মত মজবুত তাই নাম রেখেছেন সাদা বুলেট।

সাদা বুলেট ষাঁড়টিসহ আরো দুইটি ষাঁড় গরু আছে তার সবগুলির পালতে ভুষি ও ঘাসসহ প্রতি মাসে খাবার খরচ হয় ১০/১২ হাজার টাকা। সে হিসাবে তার চিকিৎসা এবং খাবারসহ এ পর্যন্ত প্রায় চার লক্ষাধিক টাকা খরচ হয়েছে বলে জানান ষাঁড়টির মালিক সিরাজুল ইসলাম । ষাঁড়টি ক্রয় করতে সিরাজুল ইসলামের নিজ মোবাইল নং ০১৯৯৭-২০৮৬৯৩ তে যোগায়োগ করতে পারেন।

সিরাজুল ইসলামের দাবি, দীর্ঘ এ সময়ে গরু পালন করতে কখনো মোটাতাজাকরণ ঔষধ বা ইনজেকশন ব্যবহার করা হয়নি। সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে স্থানীয় খাবার খৈল, ভুসি, ছোলা ও কাঁচা ঘাস দিয়ে লালন পালন করে আসছি। ষাঁড়টির ওজন ৩০ মণের বেশি হবে বলে জানান তিনি। ৩০ মন ওজনের সাদাবুলেটের সাথে একটি ফ্রিজ ফ্রি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সন্ধ্যা ৭:৪৭)
  • ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
180
3282237
Total Visitors