1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
উত্তপ্ত যশোরের রাজনীতি- আ’লীগ বিএনপি সংঘর্ষে রূপদিয়ায় আহত ৫ - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

উত্তপ্ত যশোরের রাজনীতি- আ’লীগ বিএনপি সংঘর্ষে রূপদিয়ায় আহত ৫

  • প্রকাশিত : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

স্টাফ রিপোর্টার: যশোর সদরের রূপদিয়া বাজারে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদে ইটপাটকেল নিক্ষেপ ও চেয়ারম্যানের গাড়ি ভাংচুরের ঘটনাও ঘটেছে। শনিবার দুপুর ১ টার দিকে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহত অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে বিএনপির দুই নেতাকর্মীকে ভর্তি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র মতে, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় ছাত্রদলের দুই নেতা হত্যাকা-ের প্রতিবাদে শনিবার বেলা ১১ টার দিকে সদর উপজেলার কচুয়া ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। সমাবেশ শেষে রূপদিয়া বাজারে বিক্ষোভ মিছিল বের করেন নেতৃবৃন্দ। এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা একে অন্যদের উদ্দেশ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। বিএনপি নেতারাও নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদে ইটপাটকেল নিক্ষেপ করেন। এই ঘটনায় উভয়পক্ষের পাঁচজন নেতাকর্মী আহত হন। আতঙ্কে রূপদিয়া বাজার সন্ধ্যা পর্যন্ত দোকানপাট বন্ধ হয়ে যায়। তবে জেলা বিএনপি নেতারা অভিযোগ করেছেন, সমাবেশ শেষে তারা শান্তিপূর্ণ মিছিল বের করেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগের নেতারা লাঠিসোটা দিয়ে রাস্তায় অবস্থান করেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালালে তারাও প্রতিরোধ গড়ে তোলেন। তবে এই হামলা নিয়ে এদিন বিকেলে নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদ যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন। এসময় তিনি দাবি করেন, কর্মসূচির নামে বিএনপি নরেন্দ্রপুর ইউনিয়নে ভাংচুর-হামলা করেছে। বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের উপস্থিতিতে এই হামলা চালানো হয়। তিনি উপস্থিত থেকে নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদেও হামলা করান। সবমিলিয়ে তারা দুটি গাড়ি, বেশ কয়েকটি মোটরসাইকেল ও চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়ি ভাংচুর করেছেন। এতে করে তাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। শোকের মাসে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করার জন্যই হামলা বলে দাবি করেন তিনি। সংবাদ সম্মেলনে বিএনপি নেতা অমিতসহ হামলাকারীদের নাম উল্লেখ করে মামলা করবেন বলে জানান তিনি। এই বিষয়ে বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের বলেন, আওয়ামী লীগ ১৪ বছর ধরে ক্ষমতায় রয়েছে, তাদের সাথে প্রশাসন রয়েছে তাদের সঙ্গে আমার নেতৃত্বে হামলা চলেছে সেটা কোন পাগলও বিশ্বাস করবে না।

এই বিষয়ে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, ‘রূপদিয়াতে আইনশৃঙ্খলা এখন স্বাভাবিক। শুনেছি স্থানীয় চেয়ারম্যানের গাড়ি ভাংচুর করা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ১০:২৩)
  • ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
285
3372792
Total Visitors