1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অশ্লীলতা ছড়ানোর অভিযোগে ‘পাফ ড্যাডি’ ওয়েব সিরিজ প্রচার বন্ধে আইনি নোটিশ - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

অশ্লীলতা ছড়ানোর অভিযোগে ‘পাফ ড্যাডি’ ওয়েব সিরিজ প্রচার বন্ধে আইনি নোটিশ

  • প্রকাশিত : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

সম্প্রতি চিত্রনায়ক শরিফুল রাজকে ডিভোর্স দিয়ে বেশ আলোচনায় নায়িকা পরীমনি। ব্যক্তিগত জীবনের এই ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই, এবার কর্মজীবনেও একধাপ হোঁচট খেলেন ঢাকাই সিনেমার এই নায়িকা। পরীমনি অভিনীত ‘পাফ ড্যাডি’ ওয়েব সিরিজ প্রচার বন্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী।

রোববার (২৪ সেপ্টেম্বর) নোটিশটি একযোগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ বিডির ব্যবস্থাপনা পরিচালক ,বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে।

আইনি নোটিশে বলা হয়, সুনির্দিষ্ট নীতিমালা না থাকার সুযোগে সুকৌশলে পরবর্তী প্রজন্মের মাঝে অশ্লীলতা ছড়িয়ে তাদের বিপথে নেয়ার উদ্দেশে এবং সহজে টাকা উপার্জনের জন্য একটি মহল ওটিটি প্ল্যাটফর্ম ব্যবহার করছে। এছাড়াও দেশি সংস্কৃতিবিরোধী গল্প ও দৃশ্য উপস্থাপন করা হয়েছে ‘পাফ ড্যাডি’ সিরিজে। বিবাহবহির্ভূত সম্পর্ককে প্রচার করা, আধ্যাত্মিক মণীষীর চরিত্রকে অত্যন্ত বাজেভাবে লুণ্ঠন করা, প্রতি মুহূর্তে যৌন উত্তেজক দৃশ্য উপস্থাপন করা, যা পরবর্তী প্রজন্মকে বিভ্রান্ত করছে বলে নোটিশে উল্লেখ করা হয়।

নোটিশে আরও বলা হয়েছে, আগামী তিনদিনের মধ্যে ‘পাফ ড্যাডি’ ওয়েব সিরিজের প্রদর্শনী বন্ধ করা। সেন্সর বোর্ড পুনর্গঠন করে তাতে সংশ্লিষ্ট বিষয়ে পারদর্শী ব্যক্তি কমপক্ষে আইন বিষয়ে অভিজ্ঞ এবং ধর্মীয় পণ্ডিত যুক্ত করা। ওটিটি প্ল্যাটফর্মসহ ইউটিউব/ফেসবুকে অর্থাৎ অনলাইনে প্রদর্শনের জন্য নির্মিত সব ভিডিওর জন্য সেন্সর নীতিমালা প্রণয়ন করে কঠোরভাবে প্রয়োগ করা। কোনো শৈল্পিক ছোঁয়াবহির্ভূত অশ্লীল ইঙ্গিতবাহী সব অডিও/ভিডিও/গল্প/কার্টুন/পিকচার আপলোডের নীতিমালা প্রণয়ন করা। এসব অডিও/ভিডিও/গল্প/কার্টুন/পিকচার আপলোড করা হলে ফিল্টারিংয়ের মাধ্যমে যাচাই-বাছাই করে দ্রুত মুছে ফেলা ও দোষীকে আইনের আওতায় আনাসহ সময়োপযোগী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।

প্রসঙ্গত, ‘পাফ ডেডি’ ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন সহিদ উন নবী। এতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, যাকে ঘিরেই যত রহস্য। সবাই সাহায্যের জন্য তার কাছে ছুটে আসে। এই বাবার আশীর্বাদ পেলেই যেন জাদুকরী উপায়ে প্রসন্ন হয়ে যায় সবার ভাগ্য! সিরিজে উঠতি নায়িকা টিনার চরিত্রে আছেন পরীমনি। যিনি তার সিনেমা হিট করানোর জন্য ‘পাফ ড্যাডি’র সঙ্গে ঘনিষ্ঠ হন। তাদের অন্তরঙ্গ দৃশ্যও উঠে এসেছে কাহিনীতে। ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গবিডিতে মুক্তি পায় সিরিজটি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১০:৩৭)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
332
3287746
Total Visitors