1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
আবার যশোরে ১১ করোনা রোগী সনাক্ত - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

আবার যশোরে ১১ করোনা রোগী সনাক্ত

  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ মে, ২০২০

স্টাফ রিপোর্টার।।যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে সোমবার ৯৪টি নমুনা পরীক্ষার করে ১৯জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের ৫৭টি নমুনা পরীক্ষা করে ১১টি আজ মঙ্গলবার (৫ মে) সকালে এ ফলাফল প্রকাশ করা হয়। এ ১১ জনের মধ্যে যশোর সদরে ২জন, কেশবপুরে ১, চৌগাছায় ২, শার্শায় ২ ও ঝিকরগাছায় ৪ জন আক্রান্ত হয়েছে। 

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসারসহ (আরএমও) দুজন চিকিৎসক নতুন করে করোনা শনাক্ত হয়েছেন। মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার। এদিকে এত সংখ্যক চিকিৎসক ও নার্স করোনা আক্রান্ত হওয়ায় চৌগাছা হাসপাতালের অপারেশন থিয়েটার কার্যক্রম বন্ধ হয়ে গেছে। এনিয়ে চৌগাছায় করোনা রোগী হলেন ১৪ জন। যার মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪ জন চিকিৎসক ও ৩ জন নার্স রয়েছেন। 

এছাড়া ঝিকরগাছায়  আবারো ডাক্তার, প্যাথলজিস্ট, হাসপাতালের পরিছন্নতাকর্মীসহ নতুন করে চারজনের নমুনা পজেটিভ এসেছে। ফলে এ উপজেলায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত ব্যক্তির সংখ্যা নয়জনে উন্নীত হলো। যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, সোমবার ১২তম দিনে চার জেলার ৯৪জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়েছে।এর মধ্যে যশোরের ৫৭টি নমুনা পরীক্ষা করে ১১টি, ঝিনাইদহে ২৩টি নমুনা পরীক্ষা করে ৭টি, চুয়াডাঙ্গার ১৩টি নমুনা পরীক্ষা করে ১টি নমুনায় কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। তবে মাগুরার ১টি নমুনা পরীক্ষা করে তার ফলাফল নেগেটিভ এসেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ৯৪টি নমুনা পরীক্ষার মধ্যে ১৯টি পজিটিভ এবং ৭৫টি নেগেটিভ ফলাফল এসেছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (সন্ধ্যা ৬:২০)
  • ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
263
3723198
Total Visitors