1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নড়াইলে রাস্তা বন্দ করে ব্রীজ নির্মান ঈদ সময় মানুষের চরম ভোগান্তি ! - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

নড়াইলে রাস্তা বন্দ করে ব্রীজ নির্মান ঈদ সময় মানুষের চরম ভোগান্তি !

  • প্রকাশিত : শনিবার, ১ আগস্ট, ২০২০

উজ্জ্বল রায় (নড়াইল জেলা) প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার একটি প্রধান সড়কের নাম কালিয়া-গোপালগঞ্জ সড়ক। উপজেলার পূর্বাঞ্চলের প্রায় ২ লক্ষাধিক মানুষের উপজেলা সদর ও জেলা সদরে চলাচলের একমাত্র ব্যস্ততম সড়ক এটি। উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি জানান, প্রায় দুইমাস পূর্বে সড়কটির মির্জাপুর নামক স্থানে বিকল্প রাস্তা নির্মাণ ছাড়াই নড়াইলের সড়ক ও জনপথ বিভাগ একটি ব্রীজ নির্মানের কাজ শুরু করেছে। ঈদ সময় মানুষের ভোগান্তি চরমে সময় সড়কটি বন্ধ করে ব্রীজ নির্মাণের কাজ করায় ওই সড়ক দিয়ে যাতায়াতকারী দুই লক্ষাধিক মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে, প্রায় দুইমাস আগে সড়কটির ওই স্থানের পুরাতন ব্রীজটি ভেঙ্গে নড়াইল সড়ক ও জনপথ বিভাগের ঠিকাদার নতুন ব্রীজটির নির্মাণ কাজ শুরু করেন। প্রথমদিকে ভাঙ্গা ব্রীজের উপর অস্থায়ী বেইলি ব্রীজ তৈরী করে সড়কটি চালু রাখা হলেও একটি ট্রাক সেটিকে নিয়ে ভেঙ্গে খালে পড়ে যায়। এরপর বিকল্প রাস্তা হিসাবে খালের অপর পাড়ে অবস্থিত পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে সাধারণ মানুষসহ যানবাহন চলাচল শুরু করে। কিন্তু ব্যস্ততম ওই সড়কের যাত্রী বোঝাই ও মালামাল বহনকারী শত শত যানবাহন চলাচালের কারণে বিদ্যালয়টির খেলার মাঠসহ স্থাপনার মারাত্মক ক্ষতি হওয়ায় রাস্তাটি গত ১৫দিন আগে যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে কালিয়া-গোপালগঞ্জ সড়কটি পুরোপুরি বন্ধ হয়ে গেছে। আর উপজেলার পূর্বাঞ্চলের প্রায় দুই লক্ষাধিক মানুষসহ পার্শ্ববর্তী তেরখাদা ও মোল্লারহাট উপজেলার যাত্রী সাধারণকে ৩/৪ কিলোমিটার রাস্তা ঘুরে উপজেলা সদরে যেতে গলদঘর্ম হতে হচ্ছে।

উপজেলার বাঐসোনা গ্রামের রাশেদ কামালসহ একাধিক যাত্রীরা অভিযোগ করে বলেছেন, ‘ঈদুল আযহাকে সামনে রেখে অতিরিক্ত রাস্তা ঘুরে কালিয়ায় যেতে যাত্রীদের অধিক সময়সহ দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে। কয়েকজন ইজিবাইক চালক অভিযোগ করে বলেছেন, গ্রামের মধ্যের একটি সরু রাস্তা দিয়ে জীবনের ঝুকি নিয়ে তারা যাত্রী বহন করছেন।
ওই ব্রীজের নির্মাণকাজের ঠিকাদার এস এম রেজাউল আলম জনদূর্ভোগের সত্যতা স্বীকার করে বলেছেন, ‘বিকল্প সড়কের কথা কাজের সাথে উল্লেখ নেই। সরকারি বেইলী দিয়ে বিকল্প রাস্তা তৈরী করা হয়েছিল। একটি ভারী ট্রাক সেটিকে ভেঙ্গে ফেলেছে। নড়াইল সড়ক ও জনপথ বিভাগে অতিরিক্ত বেইলী না থাকায় সেটি আর স্থাপন করা সম্ভব হয়নি।

কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, ‘তিনি বিষয়টি সমাধানের চেষ্টা চালাচ্ছেন এবং ঘটনাটি নড়াইলের জেলা প্রশাসককে জানিয়েছেন।

নড়াইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরীফ খানের মোবাইলে বহুবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা এ বিষয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১২:৫২)
  • ৩০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
324
3288132
Total Visitors