1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
১৩ অক্টোবর প্রেক্ষাগৃহে আসছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

১৩ অক্টোবর প্রেক্ষাগৃহে আসছে ‘মুজিব: একটি জাতির রূপকার’

  • প্রকাশিত : রবিবার, ১ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

অবশেষে মুক্তি পাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরি বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। আগামী ১৩ অক্টোবর বাংলাদেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাবে।

রোববার (১ অক্টোবর) ঢাকার ইন্টার-কন্টিনেন্টাল হোটেলে চলচ্চিত্রটি পোস্টার, ট্রেলার ও মুক্তির তারিখ ঘোষণা অনুষ্ঠানে সংবাদ সম্মেলনের মুক্তির ঘোষণা দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সিনেমাটি পরিচালনা করছেন ভারতের শ্যাম বেনেগাল। সহযোগী পরিচালক হিসেবে রয়েছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। এছাড়াও কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল। ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা ও দিলারা জামান, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ, খন্দকার মুশ্‌তাকের চরিত্রে ফজলুর রহমান বাবু অভিনয় করেন।

সিনেমাটিতে আরও রয়েছেন খায়রুল আলম সবুজ, শহীদুল আলম সাচ্চু, গাজী রাকায়েত, সংগীতা চৌধুরী, রাইসুল ইসলাম আসাদ, চঞ্চল চৌধুরী, প্রার্থনা দীঘি, মোস্তাফিজুর রহমানসহ আরও অনেক শিল্পী।

এর আগে, ৩১শে জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।  ২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৫:৪৫)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
301
3286630
Total Visitors