1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ইলিশ ধরায় ফরিদপুরের ৭ জেলের কারাদণ্ড - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

ইলিশ ধরায় ফরিদপুরের ৭ জেলের কারাদণ্ড

  • প্রকাশিত : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩

জেলা প্রতিনিধি: ফরিদপুরের সদরপুরে পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা-ইলিশ ধরার অপরাধে সাত জেলেকে ১২ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অন্তত পাঁচ হাজার মিটার কারেন্ট জাল ও ছয় কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে জালগুলো আগুনে পুড়িয়ে ফেলাসহ ইলিশগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

শুক্রবার (২০ অক্টোবর) রাত ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাহমুদ রাসেল এ কারাদণ্ড প্রদান করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইলিশের নিরাপদ প্রজনন ও বংশবৃদ্ধির জন্য ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ প্রজননক্ষেত্রে সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে গোপনে কারেন্ট জাল দিয়ে মা-ইলিশ মাছ ধরার অপরাধে সাত জেলের প্রত্যেককে ১২ দিন করে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সদরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, উপজেলা মৎস কর্মকর্তা এস এম জাহাঙ্গীর কবির ও সদরপুর থানা পুলিশ অংশ নেয়।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাহমুদ রাসেল বিষয়টি নিশ্চিত করে বলেন, নিয়মিত আমাদের অভিযান পরিচালনা করা হচ্ছে। আগামী ২ নভেম্বর পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৪:২৮)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
312
3286383
Total Visitors