1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অসঙ্গতি নিয়ে আগেই সোচ্চার ছিলেন ভবনের স্থপতি, কথা শোনেনি কেউ - চ্যানেল দুর্জয়
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

অসঙ্গতি নিয়ে আগেই সোচ্চার ছিলেন ভবনের স্থপতি, কথা শোনেনি কেউ

  • প্রকাশিত : শুক্রবার, ১ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে বৃহস্পতিবার অগ্নিকাণ্ডের ঘটনার পর প্রশ্ন উঠছে সেটির বাণিজ্যিক বৈধতা নিয়ে। বলা হচ্ছে, বারবার নিরাপত্তা নিয়ে ভবন কর্তৃপক্ষকে অবহিত করলেও নেয়া হয়নি কোনো কার্যকর পদক্ষেপ। এবার এ নিয়ে মুখ খুললেন ওই ভবনের স্থপতি মুস্তফা খালিদ পলাশ।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে তিনি এ ভবন নিয়ে নিজের বক্তব্য তুলে ধরেন।

পোস্টে স্থপতি মুস্তফা খালিদ বলেন, প্রতিনিয়ত এই ভবনটি নিয়ে সত্যি উৎকণ্ঠায় থাকি। নকশা এবং বাণিজ্যিক ভবন হিসেবে অনুমোদন হলেও এর ব্যবহারে বড় রকমের ব্যত্যয় ঘটিয়ে সার্বিকভাবে একে অগ্নিঝুঁকিপূর্ণ রেস্তোরাঁ ভবনে রূপান্তর করা হয়েছে। তিনি বলেন, অকুপেন্সি সার্টিফিকেট না নিয়েই সেখানে চলছে দেদার ব্যবসা।

তিনি আরও বলেন, স্থপতি হিসেবে রিপোর্ট ও এজবিল্ট ড্রইং প্রদান থেকে বিরত থেকে জমির মালিক ও ডেভেলপারকে বারবার সতর্ক করা হলেও কোনো অগ্রগতি হয়নি।

তার আবেদন বরাবরই নিস্ফল হয়েছে জানিয়ে এই স্থপতি লেখেন, ডেভেলপারকে জিজ্ঞেস করলে তারা জানায়, তাদের নাকি ফায়ার লাইসেন্স আছে। কপি চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারেনি। জমির মালিককে বললে তারা জানায়, ভাড়া হয় না তাই আর কী করা!

গতমাসে ওই এলাকার ফায়ার সার্ভিস বিভাগের স্টেশনমাস্টারকে এক বার্তায় এ বিষয়ে অবগত করেছিলেন বলেও জানান স্থপতি মুস্তফা খালিদ। এছাড়া ফায়ার ডিপার্টমেন্টের প্রাক্তন ডিজিকেও এ বিষয়ে জানিয়েছিলেন বলে উল্লেখ করেন তিনি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সন্ধ্যা ৭:৩৭)
  • ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
174
3282208
Total Visitors