1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নড়াইলের মেয়ে রেশমা নাহার রত্নার মৃত্যু - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নড়াইলের মেয়ে রেশমা নাহার রত্নার মৃত্যু

  • প্রকাশিত : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি।।

শুক্রবার ৭ ই আগস্ট সকালেও ১৮ কি.মি. দৌড়ালেন। কিন্তু ঘরে আর ফেরা হলো না, পর্বতারোহী রেশমা নাহার রত্নার নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ধোপাদহ গ্রামের বীর মুক্তিযোদ্ধা জনাব আফজাল হোসেন সিকদার (বীর বিক্রম) এর কনিষ্ঠ কন্যা। তাঁরা ৩ ভাই ও ৪ বোন।

নড়াইল প্রতিনিধি জানান, সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানের সামনের সড়কে, সাইকেলে বাসায় ফেরার সময় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি নেহেরু ইন্সটিটিউট অফ মাউন্টেনিয়ারিং থেকে মৌলিক ও উচ্চতর পর্বতারোহণ কোর্স সম্পন্ন করেন এবং তিনি দু’টি ছয় হাজারি মিটার পর্বত আরোহণ করেন। দেশ একজন সম্ভাবনাময়ী পর্বতারোহী হারালো। তার সাথে স্মৃতির কথা বলে শেষ হবে না। ভালো থাকবেন উপারে।

রাজধানীর চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে মাইক্রোবাস চাপায় নিহত হয়েছেন পর্বতারোহী রেশমা নাহার রত্না। আজ শুক্রবার সকাল ৯টার দিকে সাইক্লিং করার সময় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, রেশমা নাহার রত্নাকে মাইক্রোবাস চাপা দিলে আহত অবস্থায় পথচারীরা উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রেশমা নাহার রত্না পেশায় একজন স্কুল শিক্ষক। ২০১৬ সালে বাংলাদেশের পাহাড় কেওক্রাডংয়ের চূড়া স্পর্শ করার মাধ্যমে শুরু হয় রত্নার পাহাড়ে অভিযান।

পর্বতারোহী রেশমা নাহার রত্না ২০১৯ সালে ২৪ আগস্ট ভারতের লাদাখে অবস্থিত স্টক কাঙ্গরি পর্বত (৬১৫৩ মিটার) এবং ৩০ আগস্ট কাং ইয়াতসে-২ পর্বত (৬২৫০ মিটার) সফলভাবে আরোহণ করেন। ২০১৮ সালে আফ্রিকার উচ্চতম পর্বত মাউন্ট কিলিমানজারো ও দ্বিতীয় উচ্চতম পর্বত মাউন্ট কেনিয়া অভিযানে অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (বিকাল ৫:২১)
  • ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
258
3721999
Total Visitors