1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যশোরে প্রথম দিনেই টিকা নিয়েছে ২৪ হাজার শিশু শিক্ষার্থী - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

যশোরে প্রথম দিনেই টিকা নিয়েছে ২৪ হাজার শিশু শিক্ষার্থী

  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার : যশোরে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকা দেয়া শুরু হয়েছে। মঙ্গলবার বালিয়াডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সদর উপজেলার প্রাথমিকের শিক্ষার্থীদের টিকাদানের মধ্যদিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার অনুপ দাশ।
সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আয়োজিত টিকাদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর আবু মাউদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট শরাফত হোসেন মুন্না, ব্র্যাকের এরিয়া ম্যানেজার মো. আসাদুজ্জামান, ডাক্তার অর্ণব, সৌরভ, সুইনসহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্বাস্থ্যকর্মীরা। শিশুদের কোলাহলে টিকাদান কর্মসূচি মুহূর্তেই উৎসবে পরিণত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর আবু মাউদ বলেন, ৩০ অক্টোবর পর্যন্ত প্রথম ডোজের এ টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে। যশোর সদর উপজেলার ২৫৫ টি স্কুলের ৫ থেকে ১১ বছর বয়সী প্রত্যেক শিক্ষার্থীকে পর্যায়ক্রমে টিকার আওতায় আনা হবে। যদি কেউ বাদ পড়ে তাহলে পাশের স্কুলের ক্যাম্পেইন থেকে টিকা গ্রহণ করতে পারবে। যারা টিকার আওতায় আসছে তারা প্রত্যেকেই সনদ পাবে। নির্দিষ্ট বয়সের চেয়ে একদিন বেশি হলেও সে এই কর্মসূচির আওতায় পড়বেনা।
সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ ৭৮ হাজার ৯৮৬ জন শিশু শিক্ষার্থীকে এ টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।
সিভিল সার্জন অফিসের তথ্যমতে, মঙ্গলবার জেলার আট উপজেলায় ২৪ হাজার ৬৮ জন শিক্ষার্থী ফাইজারের টিকা গ্রহণ করেছে যাদের মধ্যে ছেলে শিশু ১২ হাজার ৪০১ ও কন্যা শিশু ১১ হাজার ৬৬৭ রয়েছে।
শিশুদেরও এ টিকা পেতে জন্মনিবন্ধন সনদ ব্যবহার করে সুরক্ষা ওয়েবপোর্টালে গিয়ে নিবন্ধন করতে হবে। এরপর টিকা কার্ড নিয়ে কেন্দ্রে গেলেই মিলবে টিকা।
স্বাস্থ্য বিভাগ থেকে পাওয়া তথ্যানুযায়ী, প্রথম দিন অভয়নগরে ১ হাজার ৭১৩, বাঘারপাড়ায় ২ হাজার ৯০৫, চৌগাছায় ৪৭৮, সদরে ৫ হাজার ৬২৯, ঝিকরগাছায় ৩ হাজার ১১০, কেশবপুরে ১ হাজার ৮৬০, মণিরামপুরে ৬ হাজার ৪১০ ও শার্শায় ১ হাজার ৯৬৩ শিশু টিকা গ্রহণ করে। 

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (দুপুর ১:১৬)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
146
3273947
Total Visitors