1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চৌগাছায় মানব সেবায় জসীমউদ্দীন ও তার পরিবারের অনন্য অবদান। - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
ফুটবল খেলা কেন্দ্র করে শংকরপুরে যুবক খুন যশোরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন মেহেরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যার অভিযোগ, স্বামী আটক   চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে তরুণ নিহত প্রয়োজন হলে ঢাকা এবং আশেপাশের এলাকায় লোডশেডিং করানো হবে: জ্বালানি প্রতিমন্ত্রী শেষ হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা, জবিতে ক্লাস শুরু হতে পারে ১৫ জুলাই যান্ত্রিক ক্রটি নিয়ে এয়ার এরাবিয়ার ফ্লাইটের জরুরি অবতরণ, প্রাণ রক্ষা ১৯৮ জনের চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ১১ দোকান নবম পে-স্কেল বাস্তবায়নসহ ৭ দফা দাবিতে সরকারি কর্মচারীদের মানববন্ধন

চৌগাছায় মানব সেবায় জসীমউদ্দীন ও তার পরিবারের অনন্য অবদান।

  • প্রকাশিত : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

চৌগাছা (যশোর) প্রতিনিধি।। যশোরের চৌগাছায় মানুষের ঘরে ঘরে খাবার পৌছে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন জসিম উদ্দিন ও তার পরিবার। কর্মহীন, অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাবার দিচ্ছেন তিনি ও তার পরিবার। করোনায় ঘর বন্দি মানুষদের খাবার পৌছে দিতে নিজের সামর্থ অনুযায়ী কোন কার্পণ্য করেননি তিনি। তিনি জানান, চৌগাছার একটি মানুষও না খেয়ে থাকবে না ইনশাল্লাহ। খবর দিলেই খাবার নিয়ে পৌঁছে যাবো আমি ও আমার পরিবার। খেটে খাওয়া মানুষগুলোর কাছে শুধু অনুরোধ নিজেকে বাঁচাতে, পরিবার সমাজ এবং মানুষকে বাঁচাতে ঘরে থাকুন। সামাজিক নিরাপত্তা নিশ্চিত করুন। সরকারের সকল নিয়ম মেনে চলুন।
করোনাভাইরাস থেকে সচেতন করতে এভাবেই রাতদিন সমানতালে ব্যস্ত সময় পার করছেন ব্যবসায়ী জসীম উদ্দীন, সহধর্মিণী ফারহানা ইসলাম, বড় ছেলে অন্তু ইয়ামিম ও ছোট ছেলে ঊষান তামিম।
তিনি বলেন, দেশে পুরোপুরি লকডাউন ঘোষণা না করলেও করোনা ভাইরাসের বিস্তার রোধে বর্তমান সরকার সামাজিক দূরত্ব অবস্থান ও মানুষকে ঘরের বাইরে না আসার জন্য নির্দেশ দিয়েছে। এ নির্দেশ মেনে চলার আহবান জানান তিনি।


জসিম উদ্দিন ও তার পরিবার এ পর্যন্ত উপজেলার ২ হাজার একশ’ পরিবারকে খাবার সহায়তা দিয়েছেন। চৌগাছা উপজেলা প্রশাসনের কর্মকর্তাদেরসহ ডাক্তার, নার্স ও সাংবাদিকদের মাঝে ১৫০ সেট পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), ১০০টি হেলমেট, ১০০টি চশমা, এক হাজার মাস্ক দিয়েছেন। জনগণকে সচেতন করতে উপজেলায় ১০ হাজার লিফলেট বিতরণ করেছেন। পাশাপাশি নগদ অর্থ সহায়তা অব্যাহত রয়েছে।
ব্যবসায়ী জসীম উদ্দীনের সহধর্মিণী ফারহানা ইসলাম বলেন, প্রতিটি পরিবারের জন্য ব্যক্তিগত তহবিল থেকে চাল, ডাল, আলু, তেল, লবণ, সাবান, হ্যান্ড স্যানিটাইজারসহ নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য পৌঁছে দিচ্ছেন তারা।


বিশিষ্ট ব্যবসায়ী জসীম উদ্দীন বলেন, চৌগাছায় আমার নাড়ি পোতা। এই উপজেলায় আমার শৈশব, কৈশর ও যৌবন কেটেছে। এখানকার মানুষের সাথে আমার নাড়ির সম্পর্ক। এ উপজেলার একজন কর্মহীন মানুষকেও না খেয়ে থাকতে দেয়া হবে না। করোনা ভইরাস একটি বৈশ্বিক চ্যালেঞ্জ। এটি মোকাবেলা করতে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। করোনা ভাইরাসের এই আপদকালে বিশেষ করে যারা খেটে খাওয়া মানুষ আছেন, তারা এই ঝুঁকিপূর্ণ সময়টা ঘরের বাইরে যাবেন না। এই সময়ে আমি ও আমার পরিবার আপনাদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবো। আমাকে শুধু জানালেই আমি ও আমার পরিবার পৌছে যাব।
একই সাথে তিনি সমাজের বিত্তবান মানুষদেরকে এ দুর্যোগে সামার্থ অনুযায়ী এগিয়ে আসার আহবান জানান।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৬:৫৫)
  • ১৪ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
213
3680454
Total Visitors