1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
না খেয়ে নয়, বরং কিছু জিনিস খেলেই কমবে ওজন - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
ফুটবল খেলা কেন্দ্র করে শংকরপুরে যুবক খুন যশোরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন মেহেরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যার অভিযোগ, স্বামী আটক   চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে তরুণ নিহত প্রয়োজন হলে ঢাকা এবং আশেপাশের এলাকায় লোডশেডিং করানো হবে: জ্বালানি প্রতিমন্ত্রী শেষ হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা, জবিতে ক্লাস শুরু হতে পারে ১৫ জুলাই যান্ত্রিক ক্রটি নিয়ে এয়ার এরাবিয়ার ফ্লাইটের জরুরি অবতরণ, প্রাণ রক্ষা ১৯৮ জনের চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ১১ দোকান নবম পে-স্কেল বাস্তবায়নসহ ৭ দফা দাবিতে সরকারি কর্মচারীদের মানববন্ধন

না খেয়ে নয়, বরং কিছু জিনিস খেলেই কমবে ওজন

  • প্রকাশিত : সোমবার, ২৭ জুন, ২০২২

দুর্জয় স্বাস্থ্য কথা : অনেকেই আছেন যারা ওজন কমানোর জন্য রাতের খাবার খান না। কিন্তু আপনি জানেন কি, ওজন কমানোর জন্য রাতের বেলা খাবারের গুরুত্ব কতটা বেশি? দীর্ঘ ৮-১০ ঘণ্টা না খেয়ে থাকতে হবে, তাই বলে রাতের বেলা খাওয়া বাদ দিয়ে ডায়েট করা মোটেও ভালো কোনও বুদ্ধি নয়।

আধুনিককালের চিকিৎসকদের মতে, রাতের বেলা খাবার না খেয়ে থাকলে শরীরের উপকারের চাইতে ক্ষতির পরিমাণই বেশি হয়। ফলে ওজন তো কমবেই না বরং স্বাস্থ্যহানি ঘটবে। তাই ৫টি স্বাস্থ্যকর খাবার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ ডাক্তাররা। যা দ্রুত মেদ কমাতে এবং ওজন কমাতে সাহায্য করে

১। ব্রকলি ফুলকপি এবং ব্রাসেলস স্প্রাউটের মতো ব্রকলিতেও প্রচুর পরিমাণে ফাইবার এবং খনিজ রয়েছে, যা শরীরের মেদ দহনে সাহায্য করে। তা ছাড়া ব্রকলিতে ক্যালশিয়ামের পরিমাণও বেশ ভাল, যা অস্থিসন্ধির স্বাস্থ্য এবং ওজন হ্রাস, উভয়ের জন্যই উপকারী।

২। স্যামন মাছ একটি চর্বিহীন প্রোটিন, পাশাপাশি এই মাছ ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডে ভরপুর। এটি ওজন কমানোর জন্য উপকারী, তবে এই প্রোটিন হজম করার জন্য নিয়মিত শরীরচর্চা করতে হবে।

৩। মরিচ দেহে যে ঝালের অনুভূতি তৈরি করে, তাকে থার্মোজেনিক ইমপ্যাক্ট বলে। এই অনুভূতি বিপাক হার বাড়াতে সাহায্য করে। যা সহায়তা করে ওজন কমাতে।

৪। দারুচিনি পেট দ্রুত ভরিয়ে দেয় ও খিদে কমাতে সহায়তা করে। তা ছাড়া এটি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে এবং বিপাককে ত্বরান্বিত করতেও সাহায্য করে। ফলে শরীরে মেদের সঞ্চয় কমে।

৫। বাদাম ওজন কমাতে সাহায্য করে। যাদের টাইপ ২ ডায়াবেটিস আছে বা হৃদ রোগের সমস্যায় ভুগছেন, তারাও নিয়মিত খেতে পারেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ৪:০৯)
  • ১৪ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
198
3677156
Total Visitors