1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
রুহিয়ায় আ’লীগ-বিএনপি সংঘর্ষে সাংবাদিক সহ আহত অর্ধশতাধিক, গুলিবিদ্ধ এক - চ্যানেল দুর্জয়

রুহিয়ায় আ’লীগ-বিএনপি সংঘর্ষে সাংবাদিক সহ আহত অর্ধশতাধিক, গুলিবিদ্ধ এক

  • প্রকাশিত : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় গত ৩সেপ্টেম্বর, রোজ শনিবার, একই দিনে একই স্থানে বিএনপি ও আওয়ামী লীগের পৃথক সমাবেশ ও বিক্ষোভ মিছিলের সময় সংঘর্ষে উভয় পক্ষে কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছে। বিক্ষুদ্ধ কর্মীরা প্রতিপক্ষের ৪টি মোটরসাইকেলে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এ সময় রুহিয়া বিএনপি অফিসেও অগ্নি সংযোগের ঘটনা ঘটে।

জানা গেছে, জ্বালানি তেল, পরিবহন ভাড়া বৃদ্ধি, এবং নিত্যপণ্যের দাম বৃদ্ধিসহ ভোলায় পুলিশের গুলিতে দলীয় নেতাকে হত্যার প্রতিবাদসহ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকাল ৩টায় রুহিয়া বিএনপি অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ ডাকে। এই সময়ে বিএনপি এবং সাম্প্রদায়িক অপশক্তির দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে রুহিয়া থানা মহিলা আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করেছে রুহিয়া থানা আওয়ামী লীগ অফিসে।

শনিবার বিকাল ৩টার পূর্ব মুহুর্তে বিএনপির একটি মিছিল ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমমেশ চন্দ্র সেনের বাড়ির সামনে একজন সংবাদকর্মীর ওপর হামলা চালায় ও গাড়ি ভাংচুর করে। এ সময় আওয়ামী লীগ ও তাদের কর্মীদের হাতে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনছারুল হক আহত হয়।রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাইদ বাবু সভায় যোগ দিতে গেলে বিএনপির কর্মীরা তাকে রাস্তায় আটক করে বেধরক মারপিট করে।

তখন বিএনপি ও আওয়ামী লীগের কর্মীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনায় বেশ কিছু নেতাকর্মী আহত হয়। বিকাল ৫টার দিকে উভয় দল বিক্ষোভ মিছিল বের করে। বিএনপির পরপরই আওয়ামী লীগের বিক্ষোভ মিছিলটি কর্নফুলি এলাকায় পৌঁছলে বিএনপির কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় আবারো ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশ ৪ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে উভয় দলকে ছত্রভঙ্গ করে দেয়। এতে রুহিয়া থানা স্বেচ্ছাসেবলীগ আহ্বায়ক বাহারুল ইসলাম সোহেল ও ছাত্রলীগ নেতা মাহিন আহত হয়েছে। এ ছাড়াও উভয় পক্ষের বেশ কিছু নেতাকর্মী আহত হয়। পরে বিএনপির অফিসে ভাংচুর চালিয়ে অগ্নিসংযোগ করে প্রতিপক্ষের কর্মীরা। বর্তমানে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এলাকায় সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো অভিযোগ করে বলেন, ‘বিএনপি সমাবেশের নামে এমপির বাড়িতে হামলা চালিয়ে এবং শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়ে বেশ কিছু নেতাকর্মীকে আহত করেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে বলে জানান রুহিয়া থানার ওসি সোহেল রানা।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (বিকাল ৩:০৪)
  • ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই রমজান ১৪৪৫ হিজরি
  • ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
84
3174033
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme