1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সিলেটে মাথাচাড়া দিয়ে উঠেছে অপরাধী চক্র - চ্যানেল দুর্জয়
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

সিলেটে মাথাচাড়া দিয়ে উঠেছে অপরাধী চক্র

  • প্রকাশিত : শনিবার, ৩ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

সিলেটের নগরীতে একদিকে চলছে আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের জমজমাট প্রচারণা, অন্যদিকে হঠাৎ করে মাথাচাড়া দিয়ে উঠেছে অপরাধীরা। নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে কিশোর গ্যাংসহ উঠতি বয়সী অপরাধীদের বিচরণ-আড্ডা নগরবাসীকে উদ্বিগ্ন করে তুলেছে বলে অভিযোগ সচেতন মহলের। এর মধ্যে ছিনতাই, চুরাগুপ্তা হামলা, খুন আর জুয়ার আসরগুলি আরো উদ্বেগ বাড়াচ্ছে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেট চ্যাপ্টারের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী মনে করেন, নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে না থাকার ফলেই অপরাধীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা যে দলেরই হোক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে শান্তিপূর্ণ নির্বাচনের জন্য তা হুমকি হয়ে দাঁড়াবে বলে তার মন্তব্য।

সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে অপরাধীদের গ্রেফতার করতে হবে। নতুবা নির্বাচনে যে কোন অঘটন ঘটতে পারে। এ ব্যাপারে পুলিশের আরো জোরালো ভূমিকার ওপর গুরুত্ব আরোপ করেন এ আইনজীবী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন অপরাধে জড়িত ব্যক্তিরাও তৎপর হয়ে উঠেছে। তারা প্রার্থীদের সাথে মিশে বিভিন্ন পাড়া-মহল্লায় প্রচার প্রচারণা চালাচ্ছে। সুযোগ পেলেই জড়িয়ে পড়ছে অপরাধ কর্মকান্ডে। এছাড়া, পাড়া-মহল্লায় কিশোর গ্যাং সদস্যদের বেপরোয়া অপতৎপরতা পরিলক্ষিত হচ্ছে।

গত বৃহস্পতিবার ভোরে নগরীর ধোপাদিঘীরপাড়ে ছুরিকাঘাতে খুন হয়েছেন ভাসমান সবজি ব্যবসায়ী গোবিন্দ দাস (৩৫)। গত রোববার রাতে শাহী ঈদগাহ আল্লাহু পয়েন্টে ছুরিকাহত হয়েছেন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান পাপ্পু। ২৬ মে পীরেরবাজারে ‘ছাত্রলীগ পরিচয়ে’ আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে হামলার ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, ধোপাদিঘীরপারে নিহত গোবিন্দ দাসের বাড়ি শাল্লা উপজেলা বড়গাঁও গ্রামে। তিনি নগরীর আখালিয়া নতুন বাজারের বাসিন্দা ছিলেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, গোবিন্দ ভাসমান সবজি বিক্রেতা ছিলেন। গতকাল ভোরে নগরীর আখালিয়া নতুন বাজার থেকে সোবহানিঘাট পাইকারি সবজির বাজার থেকে সবজি কিনতে যাওয়ার পথে ধোপাদিঘীরপাড়স্থ হোটেল অনুরাগের লাগোয়া একটি গলিতে তাকে ছিনতাইকারীরা আটক করে। এক পর্যায়ে ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা তাকে রাস্তায় ফেলে যায়। পরে পথচারীরা তাকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ জানিয়েছেন, এ ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে পাঁচজনকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত রোববার রাত ১১টার দিকে শাহী ঈদগাহ আল্লাহু চত্বর এলাকায় সন্ত্রাসী রাজুর হাতে ছুরিকাহত হন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান পাপ্পু। রাজুর নেতৃত্বে চার-পাঁচজন যুবক তার ওপর অতর্কিত হামলা চালায়। তার পেট ও উরুতে ছুরিকাঘাতের চিহ্ন ছিল।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, সাবেক ছাত্রলীগ নেতা পাপ্পু তার প্রচারকাজ চালানোর সময় সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা চালায়। হামলাকারীদের গ্রেফতার ও চিহ্নিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে ‘ছাত্রলীগ পরিচয়ে’ সিএনজি ফিলিং স্টেশনে সন্ত্রাসী হামলার প্রতিবাদে আন্দোলনে নেমেছেন জ্বালানি ব্যবসায়ীরা। সিলেট বিভাগীয় ট্যাঙ্কলির শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক পরিষদ এর ব্যানারে গত বুধবার তারা সিলেটের জেলা প্রশাসক বরাবরে ৬টি দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন।

অন্যদিকে, নগরীর বিভিন্ন এলাকায় গড়ে উঠেছে প্রায় দুই ডজন জুয়ার আসর। এসব জুয়ার আসরে প্রায়ই টাকা বাগাভাগি নিয়ে বাকবিতান্ডা ও মারামারির ঘটনা ঘটছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) সুদীপ দাস জানান, যে কোন অপরাধ কর্মকান্ডের বিরুদ্ধে তারা তৎপর রয়েছেন। জনগণের জানমালের নিরাপত্তায় অপরাধীদের ছাড় দেয়া হবে না।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ৪:৪২)
  • ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
107
3265092
Total Visitors